লালপুরে র‌্যাবের অভিযানে ৮ জন চাঁদাবাজ গ্রেফতার

প্রকাশিত: ৮:৫৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০২৪

 

 

এ জেড সুজন মাহমুদ,
নাটোর প্রতিনিধি:

নাটোরের লালপুরের র‌্যাবের অভিযানে অটো ভ্যান, রিক্সা, সিএনজি, ট্রাক, বাস চালকদের থেকে প্রতি নিয়ত চাঁদাবাজি করার দায়ে র‌্যাবের বিশেষ অভিযানে ৮ জনকে আটক করা হয়।
মঙ্গলবার সকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-৫ সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সন্জয় কুমার সরকার জানিয়েছেন, সোমবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত নাটোর সদর, সিংড়া ও লালপুরের বিভিন্ন জায়গায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারদের কাছে থেকে নগদ ২১ হাজার ৯৬০ টাকা, ১৬টি মোবাইল ফোন এবং চাঁদা আদায়ের রশিদ জব্দ করা হয়। স্থানীয় রাজনীতিবিদ ও প্রভাবশালীদের নাম ব্যবহার করে গ্রেপ্তাররা চাঁদাবাজি করতেন বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, লালপুরের রামকৃষ্ণপুর এলাকার মো. রানা (২৮), বালিতিতা ইসলামপুর এলাকার মো. শাহজাহান আলী (৬২), রামকৃষ্ণপুর এলাকার মো. আব্দুল খালেক (৬৫), জদ্দইবগি এলাকার মো. আজাহার শেখ (৫২), একই এলাকার মো. আফজাল হোসেন (৬০), মহেশপুরের মো. রাইজুল ইসলাম (৩৫), গোপালপুরের মধুবাড়ী এলাকার মো. রেজাউল করিম (৬২) এবং বৈদ্যনাথপুর এলাকার মো. উজ্জল হোসেন (২৮)।

র‌্যাব৫-সিপিসি -২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার সন্জয় কুমার সরকার বলেন, কাঁচা শাক-সবজি, পণ্য পরিবহনের ট্রাক, অটোরিক্সা ও বাস থেকে স্থানীয় রাজনীতিবীদ ও প্রভাবশালীদের নাম ব্যবহার করে চাঁদা আদায়ের সময় নগদ টাকা ও চাঁদার রশিদসহ চাঁদাবাজ চক্রের এই সদস্যদের আটক করা হয়। এ ঘটনায় গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে।

নাটোরে র‍্যাবের ওই শীর্ষ কর্মকর্তা আরও জানান, গ্রেপ্তারদের ব্যবহার করা স্থানীয় রাজনীতিবিদ, প্রভাবশালী এবং চাঁদাবাজির রশিদে যেসব নাম আছে সেসব এজাহারে উল্লেখ করা হয়েছে। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন।

র‌্যাব-৫ সিপিসি-২ কে তথ্য দিন-মাদক, অস্ত্রধারী ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে অংশ নিন।