সালথায় ভাষা দিবসে সিক্স এ সাইড ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৮, ২০২৪

আকাশ সাহাঃ সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের সালথায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী সিক্স এ সাইড ক্রিকেট টুর্ণামেন্ট (খেলা) অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৭টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার গট্টি ইউনিয়নের লক্ষনদিয়া মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়।

লক্ষনদিয়া যুব সংঘের উদ্যোগে আয়োজিত ভাষা দিবসের দিনে এই খেলায় দর্শক ও ক্রিকেটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা ছিল। খেলায় মোট ১৬টি দল অংগ্রহণ করেন। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মাঠে হাজারো দর্শককে খেলা উপভোগ করতে দেখা যায়।

খেলায় ভয়লাভ করে চ্যাম্পিয়ন হন সাউথইস্ট ব্যাংক মাঝারদিয়া দল। খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের খেলোয়াড়দের মাঝে পুরস্কার করেন অতিথিরা। দুবাই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মাহতাব মৃধার পক্ষ থেকে চ্যাম্পিয়ন দলকে নগদ ৩০ হাজার টাকা পুরস্কৃত করা হয়। আর তরুণ সমাজ সেবক ইঞ্জিনিয়ার মোশারফ হোসেনের পক্ষ থেকে রানার্স আর দলকে নগদ ২০ হাজার টাকা পুরস্কৃত করা হয়।

গট্টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিবুর রহমান লাবলুর সভাপতিত্বে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ক্রিড়া সংগঠক মুজাহিদ বেগ, আওয়ামী লীগ নেতা মো. খোরশেদ খান, ইউপি সদস্য বকুল মাতুব্বর, নুরুল ইসলাম খান, কামরুল ইসলাম প্রমুখ।

খেলা পরিচালনা করেন মো. এজাজুল হক এজাজ ও মো. রুবেল হোসেন। এজাজুল হক এজাজ বলেন, যুব সমাজকে মাদক থেকে দুরে রাখতে বছরব্যাপী আমরা ক্রিকেটসহ নানা ধরনের খেলার আয়োজন করি থাকি। এরই ধারাবাহিকতায় ভাষা দিবস উপলক্ষে এই খেলার আয়োজন করা হয়েছে। হাজারো দর্শক আমাদের খেলা উপভোগ করেছেন। জনপ্রতিনিধি ও এলাকাবীসর সহযোগিতা পেলে প্রতিবছরই ভাষা দিবসে এই খেলার আয়োজন করব- ইনশাল্লাহ।