চরভদ্রাসন উপজেলায় নতুন ইউএনও ফয়সাল বিন করিম এঁর যোগদান

প্রকাশিত: ৯:৪৬ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২৪

 

চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে ফয়সাল বিন করিম যোগদান করেছেন। রবিবার (৩ মার্চ) নতুন কর্মস্থল চরভদ্রাসন উপজেলায় কাজে যোগদান করেন।

তিনি গত( ১ মার্চ) ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ে চরভদ্রাসন উপজেলার ইউএনও হিসেবে অফিসিয়াল ভাবে যোগদান করেন। কাজে যোগদানের পর পরই উপজেলার সরকারি-বেসকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন তাকে ফুলেল শুভেচ্ছায় বরণ করেনেন।

গত (১ মার্চ) নবাগত এ কর্মকর্তার কাছে দায়িত্ব হস্তান্তর করেন, বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মেহেদি মোর্সেদ। মোহাম্মদ ফয়সল বিন করিম কুমিল্লার জেলার চৌদ্দগ্রাম উপজেলার কৃতি সন্তান। তিনি ২০১৬ সালে বিসিএস ৩৪ তম ব্যাচের প্রশাসনিক ক্যাডার কর্মকর্তা হিসেবে সরকারি চাকুরিতে যোগদান করেন। প্রথমে তিনি সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় ময়মনসিংহে যোগদান করেন।
এরপর তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে একসেস টু ইনফরমেশন প্রোগ্রামের সংযুক্ত কর্মকর্তা হিসেবে , তারপর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর মাননীয় মন্ত্রী, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এর সহকারী একান্ত সচিব হিসেবে কাজ করেন।
সরকারি চাকুরিতে যোগ দেওয়ার পূর্বে তিনি প্রাইম এশিয়া ইউনিভার্সিটিতে সিনিয়র প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন। অত্যান্ত মেধাবী মোহাম্মদ ফয়সল বিন করিম বিসিএস (প্রশাসন) ক্যাডারে চাকুরীকালীন সময়ে ৫ মাস ব্যাপী আইন ও প্রশাসন কোর্সে তিনি ৭ম স্থান অর্জন করয় সরকার তাকে ভিয়েতনামে উচ্চতর প্রশিক্ষনের জন্য প্রেরণ করেন। দু’টি বিশ^বিদ্যালয়ে শিক্ষকতা করার সময় ফার্মাসিউটিক্যাল সাইন্সের উপর গবেষণায় তিনি ব্যাপক সাফল্য অর্জন করেন। যার ¯ৃ^কৃতি হিসেবে ৮টি আন্তর্জাতিক পাবলিকেশন প্রকাশিত হয়। বাবা জনাব মরহুম এস,এম. আবদুল করিম ছিলেন স্বাস্থ্যমন্ত্রণালয়ের অধীন চিকিৎসা সহকারী পদে একজন চাকুরীজীবী। আর মা কুলসুম আক্তার একজন গৃহিনী।
তিন ভাইয়ের মধ্যে মোহাম্মদ ফয়সল বিন করিম সবার বড়। মেঝ ভাই পুলিশের সাব-ইন্সপেক্টর এবং ছোট ভাই চুয়েট থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করে ব্যবসা করছেন। মোহাম্মদ ফয়সল বিন করিম এর স্ত্রী নাহিদ সালমা বর্তমানে সহযোগী অধ্যাপক হিসেবে পরিসংখ্যান বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ে কর্মরত রয়েছেন এবং তাদের দু’টি কন্যা সন্তার রয়েছে।

পরে নতুন ইউএনও তাঁর মেধা, সততা, বিচক্ষণতা, কর্তব্যনিষ্ঠা ও দক্ষতার অপূর্ব সংমিশ্রণে নতুন কর্মস্থল চরভদ্রাসন উপজেলার জনগণকে সার্বিক সেবাদানের মাধ্যমে অত্যাধুনিক ও উন্নয়নের মডেল হিসেবে চরভদ্রাসন উপজেলাকে দেশ ব্যাপী পরিচিতি করিয়ে দিতে সদা তৎপর থাকবেন বলে উপজেলাবাসীর প্রত্যাশা।

ইউএনও ফয়সাল বিন করিম জানান, মাননীয় জেলা প্রশাসক মহোদয়ের দিকনির্দেশনা মোতাবেক বিভিন্ন স্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় সরকারি সেবা জনগনের অতিনিকটে পৌঁছে দিতে তিনি বদ্ধ পরিকর। এর জন্য উপজেলায় কর্মরত সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, পুলিশ বিভাগসহ সব পেশা-শ্রেণির সহযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা ব্যক্ত করেন।