বরিশাল বিভাগে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা সংক্রমণের রেকর্ড

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

 

বরিশাল বিভাগে করোনা সংক্রমণ পরিস্থিতির ক্রমেই অবনতি হচ্ছে। আজ বুধবার ২৪ ঘণ্টায় এই বিভাগে এক দিনে সর্বোচ্চ সংক্রমণ হয়েছে। এই ২৪ ঘণ্টায় বিভাগে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৩৫ জনের। আর মারা গেছেন একজন। এর আগের ২৪ ঘণ্টায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছিলেন ১২২ জন, আর মৃত্যু হয়েছিল দুজনের। এ নিয়ে করোনায় এই বিভাগে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ২১৮।

এদিকে বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবেও আজ এক দিনে সর্বোচ্চ করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে। আজ শেষ ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৭৩ জনের করোনা শনাক্ত হয়, যা মোট পরীক্ষার ৩৮ দশমিক ৮২ শতাংশ। গত বছরের ৮ মে মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাব চালু হওয়ার পর এটাই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগের ২৪ ঘণ্টায় ১৮৬ জনের নমুনা পরীক্ষায় ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছিল। শনাক্তের হার ছিল ৩১ দশমিক ১৮। তারও আগের ২৪ ঘণ্টায় শনাক্তের হার ছিল ২১ দশমিক ৬২ শতাংশ।

বরিশালের শের-ই–বাংলা মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবেও আজ এক দিনে সর্বোচ্চ করোনা পজিটিভ রোগী শনাক্ত হয়েছে।

সংক্রমণের হার ক্রমেই বাড়তে থাকায় উদ্বিগ্ন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা। তাঁরা বলছেন, করোনার প্রথম ঢেউয়ে বরিশাল বিভাগে শনাক্তের হার কম ছিল। কিন্তু দ্বিতীয় ঢেউয়ে এই হার অনেক বেশি। বর্তমানে এই হার ২৬ শতাংশের কাছাকাছি। এ জন্য শুধু টিকা নিলেই চলবে না, স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি।